top of page

Walton XANON X90 Full Review - 3D Curved AMOLED Display, In-Display FingerPrint, 33W Super Fast Charging

বিদেশি পন্যের প্রতিযোগিতার বাজারে আমাদের দেশীয় ব্যান্ড ওয়ালটন স্মার্টফোন প্রযুক্তিতে এক নতুন মাত্রা সংযুক্ত করল। বাংলাদেশের মার্কেটে ১৮ ই মে ২০২৪ এ লঞ্চ হয়ে গেল XANON সিরিজের আরও একটি ফ্লাগশিপ স্মার্টফোন XANON X90। যা বর্তমানে বাজারে ১টি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে - 24GB Rapid মেমোরির সাথে 256GB স্টোরেজ।। চলুন জানা যাক, এই স্মার্টফোনের বিস্তারিত স্পেসিফিকেশন এবং প্রাইজ।


xanon x90

XANON X90 Highlighted Specifications


  • 3D Curved AMOLED Display

  • Dragontrail™ Star 2 Glass Protection

  • SONY IMX 682 Camera

  • In-display Fingerprint Scanner

  • 33W Super Fast Charging

  • IP53 Rating



XANON X90 Detail Specifications


Xanon X90 তে থাকছে ৬.৭ ইঞ্চি 3D Curved AMOLED পাঞ্চ-হল ডিসপ্লে। ফোন স্ক্রোলিং এর অভিজ্ঞতা এবং দৈনন্দিন কাজকে আরও গতিশীল করতে এতে রয়েছে ১২০ হার্জ রিফ্রেশ রেট, ৩৬০ হার্জ টাচ সেমপ্লিং রেট। এই ফোনে ৮০০ নীটস পিক ব্রাইটনেস থাকায় ইনডোর এবং আউটডোর ভিজিবিলিটি নিয়ে কোন সমস্যা আমরা পাইনি এবং এই ফোনে রয়েছে 93.5% স্ক্রিন টু বডি রেশিও ফলে আপনি পাবেন অসাধারণ ইন-হ্যান্ড ফিল । ডিসপ্লেতে Dragontrail Star 2 Glass প্রটেকশন থাকায় দীর্ঘদিন ব্যবহারে ফোন সুরক্ষিত থাকবে। এমনকি জানা গেছে, Gorilla Glass 5 এর চেয়েও বেশি প্রটেকশন প্রদান করতে সক্ষম এই প্রটেকশন গ্লাস।


Walton xanon x90 review

এই স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে শক্তিশালী ৬ এনএম এর MediaTek Helio G99 গ্যামিং চিপসেট। 2.2GHz পাওয়ারফুল অক্টা কোর প্রসেসর । অপারেটিং সিস্টেমে ওয়ালটন মোবাইলে এই প্রথম Android 14 পাওয়া যাচ্ছে XANON X90 তে।


মাল্টিটাস্কিং এর নতুন অভিজ্ঞতা উপভোগ করুন ২৪ জিবি র‍্যাপিড মেমোরির সাথে। অর্থাৎ এতে ১২ জিবি RAM এর সাথে আরও ১২জিবি ভার্চ্যুয়াল RAM রয়েছে। এই ফোনেটিতে রয়েছে শক্তিশালী অ্যাডভাঞ্চ টেকনোলজির ২৫৬ জিবি UFS স্টোরেজ, যার ফলে এতে থাকছে ফটো, ভিডিও এবং গুরুত্বপূর্ণ সব ফাইলস সংরক্ষণের বিশাল স্টোরেজ।


ক্যামেরা এক বিশাল আপডেট দেখা যাচ্ছে Xanon X90 তে। এতে ব্যাক ক্যামেরায় রয়েছে Sony IMX682 মেইন ক্যামেরা সেন্সর, অপর দুটির একটি 2MP Depth এবং অপরটি 2MP Macro ক্যামেরা।


সেলফিতে 32MP এর ক্যামেরা সেটআপ রয়েছে। এক কথায় দুর্দান্ত এক ক্যামেরা সেটআপ দিয়েছে ওয়ালটন। ছবির কোয়ালিটি অসাধারণ।


Film, Filter, Beauty, Times Lapse, Slow Motion, Macro ফিচার সহ Touch shooting, HDR, Dual View Video, Video Pro ট্রেন্ডি সব ফিচার রয়েছে। এছাড়া দূরের যেকোনো দৃশ্যপট হতে ছবি ক্যাপচার করার জন্য ৮ গুণ পর্যন্ত Zoom করা যাবে।


এই ফোনে রয়েছে ডুয়াল ভিউ ভিডিও রেকর্ডিং এর সুবিধা, যার সাহায্যে ব্যাক ও ফ্রন্ট ক্যামেরা এক সাথে ব্যবহার করে ভিডিও রেকর্ডিং করে ধরে রাখুন সেরা প্রিয় মূহুর্তগুলো।


এই ফোনে ফ্রন্ট এবং ব্যাক ক্যামেরায় থাকছে 30FPS এ 2K ভিডিও রেকর্ডিং এর সুবিধা।


এই ফোনে রয়েছে In-display Fingerprint Scanner অপরটি Face Unlock, যা কমপ্লিট সর্বোচ্চ সিকিউরিটির নিশ্চয়তা প্রদান করতে সক্ষম।


৫০০০ এমএএইচ লং লাস্টিং ব্যাটারির সাথে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং এবং বাইপাস চার্জিং এর সুবিধা। জানা গেছে, মাত্র ২৯ মিনিটে ৬০% পর্যন্ত চার্জ করা সম্ভব এবং ১০০% চার্জ হতে সময় লাগবে মাত্র ৭০ মিনিট।


Walton Xanon X90

বাইপাস চার্জিং ফিচারটি মূলত গেমারদের জন্য। এক্ষেত্রে ফোন চার্জে দেয়া অবস্থায় গেম খেললেও ফোন গরম হবে না। এটা এক বিশাল আপডেট বলার অপেক্ষা রাখে না।


IP53 Rating থাকায় সাধারণ ধুলাবালি এবং পানির ছিটেফোঁটা হতে সুরক্ষা পাবে এই স্মার্টফোন।


স্মার্টফোনটি বাজারে দুটি কালারে পাওয়া যাবে- Blue Nova এবং Maroon Fusion


কিছু স্পেশাল ফিচার রয়েছে এই ডিভাইসে, চলুন জানা যাক-


  • Breathing Light

  • Noise Cancellation mic

  • Quick Tap

  • Panoramic Lighting Effect

  • App Lock

  • Dynamic capsule

  • App Clone

  • 200% Sound Level

  • Video Pro



XANON X90 Price in Bangladesh


24*+256GB: MRP Price



কেন কিনবেন ?


যারা বিশেষ করে ফটোগ্রাফি করতে, গেমিং পছন্দ করেন বা যারা ডেইলি লাইফে দীর্ঘদিন ব্যবহার করবেন, যেখানে বর্তমান সকল আধুনিক প্রযুক্তির ছোঁয়া রয়েছে, তাদের জন্য Recommend এই স্মার্টফোন। দেশের ব্যান্ড, দেশে উৎপাদিত এরকম এক প্রযুক্তি আমাদের সকলের গর্বের এবং এক আস্থার জায়গা।


Know More Details about Walton Mobile Update Price and Specifications. Please Click here


Tags

492 views

Comments


Select Your Budget Smartphone

Best Smartphone

Under 5k to 10k

Best Smartphone

Under 10k to 15k

Best Smartphone

Under 15k to 20k

Best Smartphone

Under 20k to 25k

Best Smartphone

Under 25k to 30k

bottom of page